মঙ্গলবার, ৯ অক্টোবর, ২০১২

গোলম আযমের পক্ষে সাক্ষ্য দিতে পারবেন ১২ জন///ট্রাইব্যুনালের আদেশ


9/10/2102
জামায়াতে ইসলামের সাবেক আমীর অধ্যাপক গোলাম আযমের পক্ষে ১২ জন সাক্ষী সাক্ষ্য দিতে পারবেন। আজ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল -১  সাক্ষীর সংখ্যা নির্ধারন করে দিয়ে  এ মর্মে  আদেশ দিয়েছেন।

অধ্যাপক গোলাম আযমের পক্ষে আসামী পক্ষ থেকে দুই হাজার ৯৩৯ জন সাক্ষীর তালিকা জমা দেয়া হয়েছিল।  গোলাম আযমের এ সাক্ষীর তালিকা খারিজ করে দেয়ার জন্য রাষ্ট্রপক্ষ থেকে  দরখাস্ত করা হয়েছিল  এবং গতকাল সোমবার এ বিষয়ে শুনানী অনুষ্ঠিত হয়েছে।

আজ ট্রাইব্যুনাল এ বিষয়ে আদেশ দিয়ে বলেছেন  অধ্যাপক গোলাম আযমের পক্ষে ১২ জন সাক্ষী  হাজির করতে পারবেন আসামী পক্ষ। আগামী ১৪ তারিখ এ সাক্ষীর  তালিকা জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে আসামী পক্ষকে।

সেফ হাউজের ৩৮ সাক্ষী বিষয়ে আদেশ :
মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মামলায়     তদন্ত সংস্থার প্রধান এবং সেফহাউজে দায়িত্বরত পুলিশ সদস্যসহ মোট ৩৮ জনকে সাক্ষী হিসেবে  ট্রাইব্যুনালে হাজিররের জন্য সমন  জারির আবেদন পেশ করেছিলেন আসামী পক্ষ। গতকাল  সোমবার এ বিষয়ে শুনানী অনুষ্ঠিত হয়। আজ ট্রাইব্যুনাল এ বিষয়ে আদেশে বলেছেন, ট্রাইব্যুনালের পক্ষ থেকে কোন সমন জারি করা হবেনা। আসামী পক্ষ   তাদের সাক্ষী হিসেবে আনতে পারবেন। তবে মাওলানা সাঈদীর পক্ষে সাক্ষীর সংখ্যা ২০ জন নির্ধারন করে  দিয়ে যে আদেশ  ইতোপূর্বে প্রদান করা হয়েছে নতুন সাক্ষী  আনয়নের ক্ষেত্রে  সাক্ষীর সংখ্যা ২০ অতিক্রম করবেনা।  মোট সাক্ষীর সংখ্যা ২০ থাকতে হবে।

ট্রাইব্যুনাল চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক, সদস্য বিচারপতি জাহাঙ্গীর হোসেন, বিচারপতি আনোয়ারুল হক  সমন্বয়ে গঠিত ট্রাইব্যুাল  এ আদেশ    প্রদান করেন।

 এসময় আসামী পক্ষের প্রধান আইনজীবী ব্যারিস্টার আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট মিজানুল ইসলাম, মনজরুর  আহমদ আনসারী, ব্যারিস্টার এমরান এ সিদ্দিক প্রমুখ উপস্থিত ছিলেন।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন