সোমবার, ২৮ অক্টোবর, ২০১৩

কাঠগড়ায় দাড় করিয়ে রাখা হয় এটিএম আজহারুল ইসলামকে


২৮/১০/২০১৩
আজ  মামলার কার্যক্রম শুরু হলে এটিএম আজহারুল ইসলামকে আসামির কাঠগড়ায় আনা হয়। ট্রাইব্যুনালের শুরু থেকে এ পর্যন্ত আসামীর কাঠগড়ায় বসার জন্য চেয়ার রাখা হলেও আজ  কোন চেয়ার ছিলনা। চেয়ার না থাকায় এটিএম আজহারুল ইসলাম কাটগড়ায় দাড়িয়ে থাকেন। বিষয়টি আইনজীবীরা ট্রাইব্যুনালের নজরে অনলে ট্রাইব্যুনাল বলেন, বিষয়টি উনাকেই জিজ্ঞাসা করেন। এরপর আইনজীবীরা এটিএম আজহারের সাথে কথা বলেন কাঠগড়ার সামনে গিয়ে।  এটিএম আজহার বলেন, চেয়ার সরিয়ে নেয়ার বিষয় তিনি কিছু জানেননা।  এরপর আইনজীবীরা ট্রাইব্যুনালকে বলেন, উনি এ বিষয়ে কিছু জানেন না। তখন  ট্রাইব্যুনাল বলেন, চেয়ার সরিয়ে নেয়ার কারণ ১২ নভেম্বর জানানো হবে।


এটিএম আজহারের অভিযোগ গঠনের আদেশ ১২ নভেম্বর: জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত  সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ গঠনের বিষয়ে আদেশ আগামী ১২ নভেম্বর পুননির্ধারণ করা হয়েছে। আজ  আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এ আদেশ দেন।

গত ১০ অক্টোবর রাষ্ট্র ও আসামিপরে শুনানি শেষে অভিযোগে গঠনের বিষয়ে ২৮ অক্টেবার সোমবার আদেশের দিন ধার্য করা হয়। আজ আসামির পরে আইনজীবীরা  ট্রাইব্যুনালে হাজির না থাকায় আদেশের জন্য নতুন দিন ধার্য করার আবেদন করেন আইনজীবী সৈয়দ মো. রায়হান উদ্দিন। এরপর ট্রাইব্যুনাল আদেশ দেন।


নিজামী :
জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীর পক্ষে শেষ সাীর সাক্ষ্য গ্রহণ আগামীকাল পুননির্ধরণ করা হয়েছে। হরতাল পরিস্থিতিতে মাওলানা নিজামীর পক্ষে সময় আবেদনের পরিপ্রেক্ষিতে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এ আদেশ দেন।  

এছাড়া ট্রাইব্যুনাল রাষ্ট্রপকে মামলার চূড়ান্ত যুক্তি উপস্থাপনের জন্য প্রস্তুত থাকার নির্দেশ দিয়ে বলেন, প্রস্তুতি নেন, কাল (মঙ্গলবার) আসামিপে সিনিয়র আইনজীবী ও সাী না এলে পরদিন (বুধবার) থেকে এ মামলায় যুক্তি উপস্থাপন করবেন। আজ মাওলানা নিজামীকে ট্রাইব্যুনালে হাজির করা হলেও কাঠগড়ায় তোলা হয়নি।

মাওলানা নিজামীর পক্ষে ট্রাইব্যুনালে সময় আবেদনের শুনানি করেন অ্যাডভোকেট মো. আসাদ উদ্দিন। রাষ্ট্রপে ছিলেন প্রসিকিউটর মোহাম্মদ আলী।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন