মঙ্গলবার, ১ এপ্রিল, ২০১৪

মাওলানা সাঈদীর আপিল শুনানী ফের শুরু

১/৪/২০১৪
বিশিষ্ট আলেমে দ্বীন মোফসসিরে কুরআন মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর আপিল আবেদন মামলায় ফের শুনানী শুরু হয়েছে।
আজ শুনানীর  পর এ মামলার কার্যক্রম আগামী মঙ্গলবার আট এপ্রিল পর্যন্ত মুলতবি করা হয়েছে।

মাওলানা সাঈদীর মামলায় রাষ্ট্রপক্ষে যুক্তি উপস্থাপন চলছিল। সুপ্রীম কোর্ট ছুটির পর আজ প্রথম কার্যদিবসে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম যুক্তি পেশ করেন। আজকের মত যুক্তি পেশ শেষ করে অ্যটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, তার ব্যক্তিগত কিছু সমস্যা আছে। তাই আগামী মঙ্গলবার পর্যন্ত এ মামলার শুনানী মুলতবি রাখার আবেদন করেন তিনি। আদালত তার আবেদন মঞ্জুর করেন।

মাওলানা সাঈদীর বিরুদ্ধে ১০ নং অভিযোগ বিশবালী হত্যার অভিযোগ বিষয়ে যুক্তি উপস্থাপন শুরু করেন সকালে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এরপর তিনি ১১ নং অভিযোগ মাহবুবুল আলমের বাড়ি আক্রমন লুটপাট  ও ১৪ নং অভিযোগ যথা হিন্দু সম্প্রদায়ের ওপর আক্রমন এবং শেফালী ঘরামীকে ধর্ষণ বিষয়ে যুক্তি উপস্থাপন করেন।
বিশাবালীকে হত্যা বিষয়ে রাষ্ট্রপক্ষের সাক্ষীদের বক্তব্য থেকে তুলে ধরে অ্যাটর্নি জেনারেল বলেন, রাষ্ট্রপক্ষের সাক্ষীদের বক্তব্য থেকে এটা প্রতিষ্ঠিত হয়েছে যে, মাওলানা সাঈদীর নির্দেশে এবং উপস্থিতিতেই তাকে নারকেল গাছের সাথে বেঁধে গুলি করে হত্যা করা হয়।

শুনানীতে আসামী পক্ষে অন্যান্য আইনজীবীদের  মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশনের সভাপতি খন্দকার মাহবুব হোসেন, এসএম শাহজাহান, গিয়াসউদ্দিন মিঠু, ব্যারিস্টার তানভির আহমেদ আল আমিন, তারিকুল ইসলাম, মহিনুর ইসলাম, মতিয়ার রহমান, আবু বকর সিদ্দিক এবং  মোসাদ্দেক বিল্লাহ ।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন