শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৩

গোলাম আযমের বিরুদ্ধে জব্দ তালিকার সাক্ষী

১৬/৯/২০১২
জামায়াতে ইসলামীর সাবেক আমীর অধ্যাপক গোলাম আযমের বিরুদ্ধে আজ জব্দ তালিকার একজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয় ।  তিনি বাংলা একাডেমীর সহগ্রন্থগারিক। নাম এজাবউদ্দিন মিয়া (৩৯)।

অধ্যাপক গোলাম আযমের মামলায় বাংলা একাডেমী থেকে  ১৯৭১ সালের দৈনিক সংগ্রাম, আজাদসহ বিভিন্ন পত্রিকার খবর সংগ্রহ করা হয়েছে তদন্তের সময় । সেগুলো যে সাক্ষীর উপস্থিতিতে সংগ্রহ করা হয় এবং তার জিম্মায় রাখা হয় সে মর্মে তিনি সাক্ষ্য দেন।

আজ ট্রাইব্যুনালে ১৯৭১ সালে অধ্যাপক গোলাম আযমের বিভিন্ন বক্তব্য বিবৃতি সংবলিত দৈনিক সংগ্রামের ৩০টি এবং দৈনিক আজাদের ২০টি   খবর প্রদর্শন করা হয়।  তার সাক্ষ্য অসমাপ্ত রেখে মুলতবি করা হয়।

এর আগে অধ্যাপক গোলাম আযমের বিরুদ্ধে তিনজন সাক্ষী সাক্ষ্য দিয়েছেন। এরা হলেন সুলতানা কামাল,  প্রফেসর মুনতাসির মামুন এবং মাহবুব উদ্দিন আহমদ বীর বিক্রম । 

অন্যদিকে আজ  মিসসিলেনিয়াস  কেসে হাজী মোবারক হোসেনের জামিনের মেয়াদ আরো দুই মাস বাড়ানো হয়েছে। গত ১৬ জুলাই তাকে দুই মাসের জন্য  জামিন দেয়া হয় । তার  মেয়াদ শেষ হলে গতকাল হাজি মোবারক হোসেন প্রথমবারের মত ট্রাইব্যুনালে  হাজির হয়ে তার আইনজীবীর মাধ্যমে জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করলে তা মঞ্জুর করা হয়। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন