মঙ্গলবার, ২৬ নভেম্বর, ২০১৩

রমজানে গোলাম আযমকে জামিন আবেদনের ওপর শুনানী অনুষ্ঠিত

১৭/৭/২০১২
জামায়াতে ইসলামীর সাবেক আমীর কারাবন্দী অধ্যাপক গোলাম আযমকে রমজান মাসে জামিন আবেদন বিষয়ে আজ  শুনানী অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল  এ বিষয়ে আদেশের জন্য ধার্য্য করেছেন ট্রাইব্যুনাল -১

জামিন আবেদনের শুনানীতে  ডিফেন্স টিমের প্রধান ব্যারিস্টার আব্দুর রাজ্জাক বলেন, ১৯৭৮ সাল থেকে অধ্যাপক গোলাম আযম  রমজান মাসের শেষ দশ দিন এতেকাফ করে আসছেন। প্রতি রমজানে তিনি নিয়মিত তারাবী  নামাজ পড়েন। তিনি মনে করছেন এটাই হতে পারে তার জীবনের শেষ রমজান। রমজান মাসটি তিনি সুষ্ঠভাবে ইবাদত  বন্দেগীর মাধ্যমে কাটাতে চান। সে কারনে এ জামিন আবেদন।
 ব্যারিস্টার রাজ্জাক বলেন, নিতান্ত ধর্মীয় প্রেক্ষাপট থেকে আবেদনটি করা হয়েছে।

রমজান মাসের জামিন আবেদনের বিরোধীতা করে রাষ্ট্রপক্ষের আইনজীবী জেয়াদ আল মালুম বলেন, এ ধরনের জামিনের কোন বিধান নেই। দেশে এবং বিদেশে মিডিয়ার খোরাক জোগানোর জন্য এ ধরনের আবেদন করা হয়েছে।

১৯৭১ সালে মানবতা বিরোধী অপরাধের বিচারের লক্ষ্যে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল -১ এর চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক, সদস্য বিচারপতি আনোয়ারুল হক এবং বিচারপতি একেএমস জহির আহমেদ শুনানীর সময় উপস্থিত ছিলেন।
আজ  সোমবার জামিন আবেদনটি ট্রাইব্যুনালে ফাইল করা হয়। শুনানীতে  ডিফেন্স টিমে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মিজানুল ইসলাম, মনজুর আহমদ  আনসারী, ব্যারিস্টার এমরান এ সিদ্দিকী, শিশির মো: মনির।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন