Pages

সোমবার, ২৫ নভেম্বর, ২০১৩

গোলাম আযমের মামলায় সোমবার যুক্তি উপস্থাপন শেষ করতে ট্রাইব্যুনালের নির্দেশ

১১/৪/২০১৩, বৃহষ্পতিবার
জামায়াতে ইসলামীর সাবেক আমির অধ্যাপক গোলাম আযমের মামলায় আসামী পক্ষের যুক্তি উপস্থাপন  আগামী সোমবার শেষ করার নির্দেশ দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১। ওইদিন  আসামী পক্ষ যুক্তি উপস্থাপন শেষ না করলে যুক্তি উপস্থান বন্ধ করে দেয়া হবে বলেও জানিয়ে  দেয়া হয়েছে।

আজ ট্রাইব্যুনাল এ নির্দেশ দিয়েছেন। হরতালের কারনে আসামী পক্ষের কোন সিনিয়র আইনজীবী হাজির হননি ট্রাইব্যুনালে। আসামী পক্ষে জুনিয়র একজন আইনজীবী  একদিনের জন্য মুলতবি আবেদন করলে ট্রাইব্যুনাল শেষবারের মত  সময় দিয়ে বলেন, এরপর আর সময় দেয়া হবেনা। সোমবার যুক্তি  উপস্থাপন শেষ করতে হবে। তা  না হলে যুক্তি উপস্থাপন বন্ধ করে দেয়া  হবে।


অধ্যাপক গোলাম আযমের মামলায় আসামী পক্ষের  যুক্তি উপস্থাপন শেষ পর্যায়ে ছিল। সর্বশেষ গত  রোববার আসামী পক্ষে যুক্তি উপস্থাপন করা হয়। সোমবার থেকে হরতাল শুরু হওয়ায়  আসামী পক্ষের  সিনিয়র আইনজীবীরা  ট্রাইব্যুনালে অনুপস্থিত থাকেন।  সোমবার আসামী  পক্ষ থেকে মুলতবি আবেদন করা হলে ট্রাইব্যুনাল বৃহষ্পতিবার পর্যন্ত মুলতবি  আবদেন গ্রহণ করেন।  কিন্তু  আজ বৃহষ্পতিবারও হরতাল থাকায় আসামী পক্ষের সিনিয়র আইনজীবী যথারীতি অনুপস্থিত থাকেন। ফলে ট্রাইব্যুনাল সর্বশেষ সুযোগ দিয়ে আগামী সোমবার সর্বশেষ সময় ধার্য্য করে মুলতবি আবেদন গ্রহণ করেন।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন