Pages

মঙ্গলবার, ২১ জানুয়ারী, ২০১৪

মাওলানা সাঈদীর আপিল শুনানী // এভিডেন্স পড়া শেষ ২৮ জানুয়ারি থেকে যুক্তি উপস্থাপন

21/1/2014
বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর আপিল আবেদন শুনানীতে আগামী ২৮ জানুয়ারি থেকে যুক্তি উপস্থাপন শুরু হবে। আজ এ মামলায় এভিডেন্স অর্থাৎ ট্রাইব্যুনালের রায় এবং উভয় পক্ষের সাক্ষীদের জবানবন্দী ও জেরা পড়ে শেষ করা হয়েছে। মাওলানা সাঈদীর পক্ষে অ্যাডভোকেট এসএম শাহজাহান আজ আসামী পক্ষের সাক্ষীদের জবানবন্দী ও জেরা  পড়ে শোনানো শেষ করেন। এরপর আসামী পক্ষের আবেদনের প্রেক্ষিতে আগামী ২৮ জানুয়ারি যুক্তি উপস্থাপনের জন্য ধার্য্য করা হয়। প্রধান বিচারপতি মো : মোজাম্মেল হোসেন এর নেতৃত্বে পাঁচ সদস্যের আপিল বেঞ্চ এ মামলার শুনানী গ্রহণ করেন।

গত রোববার মাওলানা সাঈদীর পক্ষে এ মামলার শুনানী চার সপ্তাহ  মুলতবি রাখার আবেদন করা হয়। আজ মুলতবি আবেদনের পক্ষে শুনানীতে অ্যাডভোকেট এসএম শাহজাহান বলেন, এ মামলা শুনানীর জন্য  দুজন সিনিয়র আইনজীবী নিযুক্ত করা হয়েছে। এদের একজন হলেন বাংলাদেশ বার এসোসিয়েশনের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন। কিন্তু তিনি বর্তমানে কারাগারে রয়েছেন। এছাড়া অপর সিনিয়র আইনজীবী ব্যারিস্টার আব্দুর রাজ্জাক বর্তমানে দেশের বাইরে অবস্থান করছেন। এ কারনে অন্তত চার সপ্তাহ সময় দরকার ।
আসামী পক্ষের এ আবেদনের বিরোধীতা করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এমকে রহমান। শুনানী শেষে আদালত এক সপ্তাহ মুলতবি করেন।
আসামী পক্ষ থেকে নয়া দিগন্তকে জানানো হয়েছে গত সোমবার মুলতবি আবেদন বিষয়ে শুনানী হবার কথা ছিল। সেজন্য গতকাল সিনিয়র আইনজীবী নজরুল ইসলাম, জয়নুল আবেদিন এবং নিতাই চন্ত্র রায় উপস্থিত ছিলেন।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন