Pages

বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৩

ট্রাইব্যুনালের মামলা বিষয়ে ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের ব্রিফিং


১৪/১১/২০১৩
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ডিফেন্স টিমের প্রধান ব্যারিস্টার আব্দুর রাজ্জাক আজ দুপুর একটার পর তার চেম্বারের সামনে সাংবাদিকদের ব্রিফিং করেন ট্রাইব্যুনালের কয়েকটি চলমান মামলা বিষয়ে ।

এসময় তিনি বলেন :
মাওলানা মতিউর রহমান নিজামীর মামলায় আসামী পক্ষের যুক্তি উপস্থাপন অসমাপ্ত  থাকা অবস্থায় হরতালের মধ্যে মামলার কার্যক্রম বন্ধ ঘোষনা করে সিএভি করা হয়েছে। আমরা মনে করি এটা আনপ্রিসিডেন্টেড ( নজিরবিহীন, অনাকাঙ্খিত, অনভিপ্রেত)। আইনের শাসনের পরিপন্থী। হাইকোর্ট, সুপ্রীমকোর্ট, ডিস্ট্রিক্ট কোর্ট কোথাও হরতালের মধ্যে এভাবে আদেশ পাশ করেনা।
আমরা সিএভি আদেশের বিরুদ্ধে রিভিউ আবেদন করব (ইতোমধ্যে করা হয়েছে) এবং আশা করছি এর শুনানী হবে।

মীর কাসেম আলীর মামলায় চার্জ গঠন আদেশ রিভিউ শুনানীর জন্য ট্রাইব্যুনাল -১ এ পাঠানো হয়েছিল। কিন্তু সেটি শুনানী ছাড়াই চেম্বারে বসে খারিজ করে দেয়া হয়েছে ।

আমরা শুনেছি আব্দুল কাদের মোল্লা মামলায় পূর্নাঙ্গ রায় প্রকাশ এবং রায় কার্যকরের জন্য চাপ প্রয়োগ করা হচ্ছে। আমরা আশা করব কেউ চাপের কাছে নত হবেননা। পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর আমরা ৩০ দিন সময় পাব রিভিউ আবেদন করার এবং আশা করছি আইন তার নিজস্ব গতিতে চলবে।
আব্দুল কাদের মোল্লার রায় দ্রুত প্রকাশ এবং কার্যকরের বিষয়ে কারা কাদের চাপ দিচ্ছে সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে ব্যারিস্টার আব্দুর রাজ্জাক বলেন, আপনারা বুঝে নিন।

ব্রিফিংয়ের সময় হাইকোর্টের অ্যাডভোকেট  জসিম উদ্দিন সরকার, তাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন