Pages

মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০১৩

মাওলানা নিজামীকে ট্রাইব্যুনাল ছাড়া অন্য কোন আদালতে হাজির না করার নির্দেশ

 ২.০৯.১৩
জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল ছাড়া অন্য কোন আদালতের মামলায় হাজির না করতে কর্তৃপক্ষের প্রতি নির্দেশ দেয়া হয়েছে। আজ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এ আদেশ দেন। মাওলানা মতিউর রহমান নিজামীর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের ১৯তম সাক্ষীর জবানবন্দী গ্রহণ করার পর আসামীপক্ষের আইনজীবীরা জেরার জন্য সময়ের আবেদন করলে ৮ সেপ্টেম্বর জেরার দিন ধার্য করে ট্রাইব্যুনাল এ আদেশ দেন।

আদেশে ট্রাইব্যুনাল বলেন, আগামী ৮ সেপ্টেম্বর থেকে প্রতিদিন এই মামলার সাক্ষ্য গ্রহণ চলবে। একই সঙ্গে ট্রাইব্যুনাল রাষ্ট্রপক্ষ ও আসামীপক্ষের আইনজীবীদের এ মামলার জন্য পূর্ণ প্রস্তুতি গ্রহণ করার নির্দেশ দেন।
ট্রাইব্যুনালের আদেশের পর এই মামলার প্রসিকিউটর মোহাম্মদ আলী সাংবাদিকদের বলেন, মতিউর রহমান নিজামীর মামলা দ্রুত শেষ করার জন্য অন্য কোন আদালতের মামলায় হাজির  না করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

ট্রাইব্যুনালের মামলার বাইরে মাওলানা মতিউর রহমান নিজামী বিরুদ্ধে চট্টগ্রামের আদালতে দশ ট্রাক অস্ত্র মামলা চলছে। চট্টগ্রামে যেদিন মামলার তারিখ থাকে সেদিন ট্রাইব্যুনালের মামলা মুলতবির আবেদন করেন মাওলানা নিজামীর আইনজীবীরা। ট্রাইব্যুনালও এ পর্যন্ত চট্টগ্রামের মামলার তারিখ অনুযায়ী মুলতবি করে আসছে। চট্টগ্রামের মামলায় সেখানে তাকে নিয়ে যাওয়া হলে ট্রাইব্যুনালে তার বিচার কার্যক্রম বন্ধ থাকে। এবার ট্রাইব্যুনাল জানিয়ে দিয়েছে অন্য কোন মামলায় তাকে তার কোথাও নেয়া চলবেনা এবং ট্রাইব্যুনালের মামলা একনাগাড়ে চলবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন